Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আশুলিয়ায় গ‌্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৬

মেডিক‌্যাল প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ২ জুন ২০২১   আপডেট: ১৩:১২, ২ জুন ২০২১
আশুলিয়ায় গ‌্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৬

সাভারের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকায় একটি বাসায় গ্যাসের লিকেজ থেকে আগ্নিকাণ্ডে শিশুসহ ৬ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার (২ মে) ভোর ৫টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকায় হুমায়ন কবিরের বাড়িতে এ ঘটনা ঘটে। 

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

অগ্নিদগ্ধরা হলেন—রেনু বেগম (২৮), স্বামী আউয়াল ইসলাম (৩৫) ও মেয়ে আরফিয়া (৯), আদুরী খাতুন (৩০) তার স্বামী আব্দুল হাকিম (৩৫) এবং আফরোজা বেগম (৪০)।

প্রতিবেশী ভাড়াটিয়া রেক্সনা বেগম বলেন, ‘ভোরবেলা হঠাৎ বিকট আওয়াজে বিস্ফোরণে ঘুম ভাঙে সবার। পরে ওঠে চারদিকে আগুন দেখি। ওই বাসায় থাকা ছয়জনের শরীরে আগুন লাগলে সবাই মিলে নিভিয়ে ফেলি। পরে দগ্ধদের হাসপাতালে পাঠানো হয়।’

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, ‘ঘটনা ঘটেছে ভোর ৫টার একটু পরে। আমাদের খবর দেওয়া হয়েছে আরও পরে। আমরা গিয়ে অগ্নিদগ্ধ ছয় জনকে ঢাকা মেডেক্যালের বার্ন ইউনিটে পাঠানোর কথা নিশ্চিত হই।’

উদ্ধার করে নিয়ে আসা জামাল উদ্দিন জানান, এরা সবাই ওই এলাকার পোশাক তৈরি কারখানায় কাজ করে। আর রেনুর মেয়ে আরফিয়া একটি মাদ্রাসায় পড়ে। ওরা রাতে সবাই বাসায় ঘুমিয়েছিলেন। ভোরে হঠাৎ বাসার ভিতরে আগুন দেখতে পান। পরে দগ্ধ অবস্থায় দৌড়ে বাসা থেকে বাইরে বের হন।

তিনি আরও জানান, কিভাবে আগুন লেগেছে সে বিষয়ে কিছু বলতে পারব না। তবে ধারণা করছেন গ্যাস লিকেজের কারণে এই আগুনের ঘটনা ঘটতে পারে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল তিনি জানান, তাদের ছয় জনের সবার শরীরে ৫৫% থেকে ১২ শতাংশ পুড়ে গেছে। সবারই শ্বাসনালী পুড়ে গেছে অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আশুলিয়া থেকে শিশুসহ ছয় জন দগ্ধ হয়ে এসেছে। তাদের শরীরে ৫৫% থেকে ১২ শতাংশ পুড়ে গেছে। তারা সবাই শেখ হাসিনা জাতীয় বার্ন ও ভর্তি রয়েছে।

বুলবুল/সাব্বির/বুলাকী

সর্বশেষ