ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশে টিকা উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী 

সংসদ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ২ জুন ২০২১   আপডেট: ১৯:৫০, ২ জুন ২০২১
দেশে টিকা উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী 

ফাইল ফটো

বিভিন্ন দেশ থেকে করোনাভাইরাসের টিকা সংগ্রহের পাশাপাশি দেশে উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

বুধবার (২ জুন) বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম মনিরা সুলতানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপিত হয়।

শেখ হাসিনা বলেন, করোনা মহামারি থেকে মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। দেশব্যাপী ও অঞ্চলভিত্তিক লকডাউন কার্যকর, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতা দেওয়াসহ জীবিকা ও অর্থনীতি বাচাতে সরকার বিভিন্ন প্রণোদনামূলক ব্যবস্থা নেয়।

করোনাভাইরাসের টিকা দেশে উৎপাদনের জন্য প্রযুক্তি বিষয়ে বিভিন্ন দেশ ও উৎপাদনকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে বলে জানান প্রধানমন্ত্রী। 

শেখ হাসিনা বলেন, চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনসহ করোনা মোকাবিলায় ফ্রন্টলাইন যোদ্ধাদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান, আর্থিক প্রণোদনা প্রদান, যথাসময়ে টেস্টিং কিট আমদানি এবং দেশের বিভিন্ন স্থানে ল্যাব স্থাপনসহ নমুনা পরীক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। এতে ভাইরাসের বিস্তার রোধে দক্ষিণ এশিয়াসহ অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ সক্ষমতার প্রমাণ দিয়েছে। 
 

আসাদ/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়