Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজধানীতে সকালেই বৃষ্টি, ভোগান্তি 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ৫ জুন ২০২১   আপডেট: ১১:৫৮, ৫ জুন ২০২১

রাজধানীতে সকাল হতেই মেঘটা কালো রূপ ধারণ করতে থাকে। সকাল ৮টার আগেই শুরু হয় বৃষ্টি। ছিলো বিজলি চমকানোর সঙ্গে খানিক গর্জন। সকালে বৃষ্টির কারণে কর্মস্থলে যাওয়া মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে।

শনিবার (৫ জুন) সকালে খোঁজ নিয়ে জানা গেছে, বৃষ্টিতে রাজধানীর তেজগাঁও, মালিবাগ, মৌচাক, শান্তিনগর, মগবাজার, মুগদা, কাজলা, শ্যামপুর, জুরাইন, ডেমরা, পোস্তগোলা, ফরিদাবাদ, মিরপুরের রোকেয়া সরণি, আজিমপুর, মানিকনগরসহ নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতা তৈরি হয় রামপুরা, বাসাবো, গোড়ান, মতিঝিল, পুরানা পল্টন, হাজারীবাগ, ঝিগাতলা, নিমতলী, মিরপুর, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ বিভিন্ন এলাকায়।

মিরপুর ১ নম্বর থেকে একটি বেসরকারি অফিসের কর্মকর্তা নাহিদ তামান্না মীম বলেন, ‘সকাল ৯টায় অফিস। রিকশার জন্য অপেক্ষা করছি। কালো মেঘ সকালকে যেন সন্ধ্যা করলো, আবার শুরু হলো বৃষ্টি। এরমধ‌্যে অফিস যাওয়া কষ্ট।’ 

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কমতে পারে দিনের তাপমাত্রা। 

আবহাওয়াবিদ আব্দুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘সকালেই রাজধানীতে বৃষ্টি হয়েছে। তবে কত মিলিমিটার বৃষ্টি হয়েছে এখনও তার রেকর্ড জানা যায়নি।’

তিনি জানান, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। এছাড়া, রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ তাপপ্রবাহ কমতে পারে। এছাড়া বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। আর এ কারণে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। 

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ