ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পদ্মা সেতুর কাজের অগ্রগতি ৯৩.৫০ শতাংশ: সেতুমন্ত্রী

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৬ জুন ২০২১  
পদ্মা সেতুর কাজের অগ্রগতি ৯৩.৫০ শতাংশ: সেতুমন্ত্রী

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ৫০ ভাগ বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

রোববার (৬ জুন) দুপুরে রাজধানীর বনানীতে সেতুভবনে সেতু বিভাগের কর্মকর্তাদের সঙ্গে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে তিনি এ কথা জানান।

‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ৫০ ভাগ, নদী শাসন কাজের অগ্রগতি শতকরা ৮৩ দশমিক ৫০ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৬ ভাগ। মূল সেতুর দুই হাজার ৯১৭টি রোডওয়ে স্ল্যাবের মধ্যে দুই ৬২৭টি এবং দুই হাজার ৯৫৯টি রেলওয়ে স্ল্যাবের মধ্যে দুই হাজার ৮৪৭টি রেলওয়ে স্ল্যাব স্থাপন করা হয়েছে।’

সেতুমন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর তলদেশে দুইটি টিউব বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের দুই হাজার ৪৫০ মিটার দৈর্ঘ্যের প্রথম টানেল টিউবেররিং প্রতিস্থাপনসহ ৮১৫ মিটার রোড স্ল্যাব ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। দুই হাজার ৪৫০ মিটার দৈর্ঘ্যের দ্বিতীয় টানেল টিউবের এক হাজার ৬১০ মিটারের বোরিং কাজ সম্পন্ন হয়েছে।  প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৯ ভাগ।

এ সময় সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, বিভিন্ন প্রকল্পের পরিচালকসহ সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসনাত/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়