ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব‌স্তির অ‌গ্নি‌নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হ‌বে: মেয়র আতিক 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ৮ জুন ২০২১  
ব‌স্তির অ‌গ্নি‌নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হ‌বে: মেয়র আতিক 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর বি‌ভিন্ন বস্তির মানুষ‌দের দূর্ঘটনার হাত থে‌কে বাঁচা‌তে বস্তিগুলোর অগ্নিনিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ফায়ার হাইড্রেন্টের এর ব্যবস্থা করা হবে।

মঙ্গলবার (৮ জুন) রাজধানীর মহাখালীতে অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ সাততলা বস্তিবাসীদের মাঝে আর্থিক সহায়তা ও ত্রাণ প্রদা‌নের সময় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, সংশ্লিষ্ট সকলের সমন্বয় ও সহ‌যো‌গিতায় দ্রুততম সময়ে সাততলা ব‌স্তি‌তে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বস্তিবাসীদের পাশে দাঁড়ানো সম্ভব হয়েছে।

এসময় মেয়র ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের জন্য নগদ ৫ হাজার টাকা, তিন বেলা খাবার, ঢেউটিন এবং প্রায় ২ হাজার টাকার শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে ব‌লে জানান।

তিনি বলেন, অগ্নিদূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ কেউই খাবারে কষ্ট পাবে না। তাদের সহায়তায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

তৃতীয় ও সপ্তম শ্রেণির দুইজন ছাত্রীর হাতে বইপত্র তুলে দিয়ে ডিএনসিসি মেয়র বলেন, অগ্নিকান্ডে কোন শিক্ষার্থী বই-খাতাসহ শিক্ষা উপকরণ সমস্যায় ভুগবে না। তাদের জন্য প্রয়োজনীয় বই-খাতাসহ শিক্ষা উপকরণের ব্যবস্থাও করা হয়েছে।

সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে মেয়র ব‌লেন, বস্তিবাসীদের বিষয়ে সরকার এবং ডিএনসিসি খুবই আন্তরিক। ইতোমধ্যে কড়াইল বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কাজ শুরু করা হ‌য়ে‌ছে। 

আর্থিক সহায়তা প্রদান ও ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলরও উপস্থিত ছিলেন।

ঢাকা/মেসবাহ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়