Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ডিএনসিসি এলাকায় মোবাইল কোর্টে ১ লাখ ৩৮ হাজার টাকা জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ১২ জুন ২০২১  
ডিএনসিসি এলাকায় মোবাইল কোর্টে ১ লাখ ৩৮ হাজার টাকা জরিমানা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ২১টি মামলায় মোট ১ লাখ ৩৮ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১২ জুন) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌস পরিচালিত মোবাইল কোর্টে দুটি মামলায় ৮ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম. সফিউল আজমের মোবাইল কোর্টে পাঁচটি মামলায় ২০ হাজার টাকা। 

এক‌ই অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকার মোবাইল কোর্টে ২টি মামলায় ৩০ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকীর মোবাইল কোর্টে ৫টি মামলায় ৭০ হাজার টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজের মোবাইল কোর্টে ৩টি মামলায় ২ হাজার ১০০ টাকা। 

৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ২১টি মামলায় আদায়কৃত জরিমানার মোট পরিমাণ ১ লাখ ৩৮ হাজার ১০০ টাকা।

মোবাইল কোর্ট চলাকালীন মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধে ডিএনসিসি মেয়র এর আহ্বান ‘তিন দিনে একদিন, জমা পানি ফেলে দিন’ মেনে চলার পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মানার ব্যাপারে পরামর্শ দেওয়া হয়।

ঢাকা/মেসবাহ য়াযাদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়