Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন, সম্পাদক মাসউদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৩ জুন ২০২১   আপডেট: ২০:২৩, ১৩ জুন ২০২১
সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন, সম্পাদক মাসউদ

সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন তপন বিশ্বাস এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাসউদ উল হক।

রোববার (১৩ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম।

সভাপতি পদে তপন বিশ্বাস ভোট পেয়েছেন ৮৮টি। তার প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দিন মাহতাব পেয়েছেন ৬১ ভোট। সাধারণ সম্পাদক পদে মাসুদ উল হক পেয়েছেন ৮৪ ভোট। একই পদে মো. আরিফ হোসেন পেয়েছেন ৪৮টি ভোট।

সহ-সভাপতি পদে ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোতাহের হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোরসালিন বাবলা পেয়েছেন ৬৪ ভোট। ৮৪ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মেহদী আজাদ মাসুম। এ পদে এস এম আব্বাস ২৩ ও মোহাম্মদ শামীম ৪৫ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আকতার হোসাইন। তিনি পেয়েছেন ১০২ ভোট। এ পদে জিএম শাহনেওয়াজ (গাজী শাহনেওয়াজ) পেয়েছেন ৪৮ ভোট। অর্থ সম্পাদক পদে মো. শফিউল্লাহ সুমন ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী হাবীবুর রহমান (পঞ্চায়েত হাবিব) পেয়েছেন ৩৮ ভোট। দপ্তর সম্পাদক পদে মো. মোসকায়েত মাশরেক ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে গৌতম ঘোষ পেয়েছেন ৫০ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. বাহরাম খান। এ পদে বি এম সিদ্দিকুর রহমান (রোমন) পেয়েছেন ৫৪ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে তাওহিদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আটটি কার্যনির্বাহী সদস্য পদে আটজন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ১৪০ ভোট পেয়েছেন ইসমাইল হোসাইন রাসেল। নির্বাচিত অপর সদস‌্যরা হলেন—এম এ জলিল মুন্না (মুন্না রায়হান) (৮১) মাইনুল হোসেন পিন্নু (৭৬), শাহজাহান মোল্লা (৭৪), হাসিফ মাহমুদ শাহ (৬৯), শাহাদাত হোসেন রাকিব (৫৬), মো. বেলাল হোসেন (৫৫) ও মো. রুবায়েত হাসান (৫১)।

জাতীয় প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় আবদুস সালাম মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। বিএসআরএফ নির্বাচনে ১৫৪ জন ভোটারের মধ্যে ১৫২ জন ভোটাধিকার পয়োগ করেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম। নির্বাচন কমিশনার ছিলেন দৈনিক সংবাদের নির্বাহী সম্পাদক কাশেম হুমায়ুন ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

নঈমুদ্দীন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়