ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণের সাফল্য

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪২, ১৩ জুন ২০২১   আপডেট: ০৮:২৩, ১৪ জুন ২০২১
বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণের সাফল্য

ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) পরিচালিত বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণ মনসিফ হেলালী সাফল্য পেয়েছেন।

যোগের বিভিন্ন অঙ্গবিন্যাসে অসাধারণ দক্ষতার জন্য তিনি যুব বিভাগে তৃতীয় স্থান অর্জন করেন। পুরস্কারস্বরূপ জিতে নিয়েছেন এক হাজার মার্কিন ডলার।

ঢাকায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী পরিবার ও হাইকমিশনের কর্মকর্তাদের উপস্থিতিতে মনসিফ হেলালীর হাতে চেক তুলে দেন এবং তাকে অভিনন্দন জানান।

রোববার দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

২০২০ সালের জুনে ‘আমার জীবন আমার যোগ’ শীর্ষক একটি বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতা শুরু করেছিল আইসিসিআর। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সুস্বাস্থ্য বজায় রাখতে যোগের ক্রমবর্ধমান আগ্রহের কারণে চলমান মহামারি সত্ত্বেও প্রতিযোগিতাটি বিশ্বজুড়ে অপ্রতিরোধ্য সাড়া পায়। এই বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতার জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারীরা বিপুল সংখ্যক ভিডিও আপলোড করে।

পরিসংখ্যানে দেখা গেছে, সর্বাধিক সংখ্যক অংশগ্রহণ ছিল বাংলাদেশ থেকে। এতে বাংলাদেশের কিশোর মনসিফ হেলালী যোগের বিভিন্ন অঙ্গবিন্যাসে অসাধারণ দক্ষতার জন্য যুব বিভাগে তৃতীয় স্থান অর্জন করে। পুরস্কারস্বরূপ এক হাজার মার্কিন ডলার জিতে নেন তিনি।

১১ বছর ধরে যোগাভ্যাস অনুশীলন করছেন হেলালী। এই চিন্তাশীল তরুণ আজীবন সামগ্রিক নিরাময়ের মাধ্যমে জনস্বাস্থ্য এবং সামাজিক সম্প্রীতিতে অবদান রাখতে চান।

হাসান/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়