ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনায় রিস্ক না নেওয়ার নির্দেশনা প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ১৪ জুন ২০২১   আপডেট: ২০:৪২, ১৪ জুন ২০২১
করোনায় রিস্ক না নেওয়ার নির্দেশনা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

করোনা সংক্রমণ নিয়ে কোনো রকম রিস্ক না নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রয়োজনে সংক্রমণ ঝুঁকি এলাকায় ব্লক করে দেওয়ার কথাও বলেছেন তিনি।

সোমবার (১৪ জুন) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এমন নির্দেশনা দেন।

দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এতথ্য জানান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘উনি বলছেন যে, এখন থেকে বলে দাও সবাইকে। লোকাল অ্যাডমিনিস্ট্রেশন সবাইকে অথরিটি দিয়ে দেওয়া হলো। অলরেডি আমরা চিঠিতে বলে দিয়েছি। উনি আবার রিমাইন্ড করে দিতে বলেছেন। কোনো রকম রিস্ক না নিতে। যেখানে যারা কমফোর্টেবল মনে করবেন তারা সেখানে যেন ব্লক করে দিয়ে এটাকে থামানোর চেষ্টা করে।

‘করোনা নিয়ে মোটামুটি আলোচনা হয়ে গেছে। মিটিং ছাড়াও আলাপ হয়। অলরেডি আমরা লোকাল অ্যাডমিনিস্ট্রেশন বা লোকাল গভমেন্ট যারা আছেন বা আর্মড ফোর্সেস বা ‘ল’ এজেন্সিজ সবাইকে বলে দিয়েছি তারা স্থানীয়ভাবে বসে, যদি দেখেন কোনো এলাকায় বেশি হচ্ছে (সংক্রমণ) সেই এলাকায় ইমফোর্স করা, ট্রিটমেন্ট বেশি দেওয়া বা লকডাউন; যেটা তারা কমফোর্টেবল ফিল করবে সেভাবে। কারণ, পুরো দেশ তো এখন একভাবে স্প্রেড করছে না।”

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, নর্থবেঙ্গলে দিনাজপুরের করোনা সংক্রমণ একটু বেড়েছে, যশোর, চাঁপাইনবাবগঞ্জে কমে এসেছে। প্রধানমন্ত্রীসহ এটা সরকারেরই সিদ্ধান্ত। যদি উনারা মনে করেন কোনো এলাকা ব্লক করে দেবেন সেটা স্থানীয়ভাবে সবাই মিলে আলোচনা করে ব্লক করে দিতে পারবেন।

লকডাউন নিয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- জবাবে সচিব বলেন, ‘আরও দুই দিন সময় আছে। এটা নিয়ে এখনও কোনো আলোচনা হয়নি। দেখা যাক কী হয়।’

এসময়ে সরকারি সব অফিস খোলা আছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা (লোকবল) ভাগ করে নিয়েছি। করোনার এ সময়ে আমাদের অর্ধেক এর বেশি আসে না।’

চীন-রাশিয়ার টিকার বিষয়ে তিনি বলেন, ‘আলোচনা চলছে, দেখা যাক। এটা স্বাস্থ্য মন্ত্রণালয় ব্রিফ করবে।’

নঈমুদ্দীন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়