Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ইউপি নির্বাচনে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৫ জুন ২০২১  
ইউপি নির্বাচনে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

আগামী ২১ জুন প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) মধ্যে ২০৪টি ইউপির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  এ লক্ষে প্রথম ধাপের ইউপি নির্বাচনের আগে ও পরে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে আদেশ জারি করেছে ইসি। 

মঙ্গলবার (১৫ জুন) নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ইসির নির্বাচন পরিচালনা শাখা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এসব তথ্য জানানো হয়। আদেশটি মঙ্গলবার ইসির ওয়েবসাইটে প্রকাশ করেছে ইসি।

ইসি জানায়, প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২০৪টি ইউপির নির্বাচনের ভোটগ্রহণ ২১ জুন অনুষ্ঠিত হবে। এ লক্ষে ইতোমধ্যেই প্রথম ধাপের ইউপির ভোটগ্রহণের দিন এবং তার আগে ও পরে বিশেষ কয়েকটি নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।  আগামী ২০ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২১ জুন মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিন চালিত সব ধরনের নৌ-যান এবং স্পিড বোট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

ইসি উপসচিব আতিয়ার রহমান বলেন, সব ধরনের ইঞ্জিন চালিত নৌযানের ওপর নিষেধাজ্ঞা আরোপ না করে শুধু লঞ্চ ও স্পিড বোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। বিশেষ করে ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তখা ভোটারদের চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। বিশেষ করে ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞা বহির্ভূত রাখতে হবে।

ইসির আদেশে জানানো হয়, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। একই সাথে সাংবাদিকদের ক্ষেত্রে (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

/হাসিবুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়