Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

বিশ্বের সর্ববৃহৎ অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘মুজিব অলিম্পিয়াড’ শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ১৫ জুন ২০২১  
বিশ্বের সর্ববৃহৎ অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘মুজিব অলিম্পিয়াড’ শুরু

মুজিববর্ষ উপলক্ষে শুরু হলো বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘মুজিব অলিম্পিয়াড: বঙ্গবন্ধু ও বাংলাদেশ চর্চা’।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি অধিদপ্তর এ প্রতিযোগিতার আয়োজন করছে। মুজিব অলিম্পিয়াডের মূল লক্ষ্য হলো—জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কর্মজীবন সম্পর্কিত বিষয়গুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মঙ্গলবার (১৫ জুন) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মুজিব অলিম্পিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মুজিব অলিম্পিয়াড হবে ২৫ জুন বিকেল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত। রেজিস্ট্রেশন করা যাবে ২৪ জুন রাত ১২টা পর্যন্ত। মুজিব অলিম্পিয়াড সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে ও রেজিস্ট্রেশন করতে ভিজিট করতে হবে https://www.mujibolympiad.gov.bd/register। বঙ্গবন্ধুর ওপর ফিল্ম সাবমিট করতে ভিজিট করতে হবে https://mujib100sfc.gov.bd/। ‘আমার বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করতে হবে www.amarbangabandhu.gov.bd।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন—তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম আরশাদ হোসেন। মুজিব অলিম্পিয়াডের বিস্তারিত তুলে ধরেন আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার সৈয়দ ইশতিয়াক আহমেদ।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়