ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনা চিকিৎসায় পানি উন্নয়ন বোর্ডের মেডিকেল সেন্টার চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৫, ১৬ জুন ২০২১  
করোনা চিকিৎসায় পানি উন্নয়ন বোর্ডের মেডিকেল সেন্টার চালু

পানিসম্পদ মন্ত্রণালয় ও অধীনস্থ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীদের জরুরী কোভিড-১৯ চিকিৎসার লক্ষ্যে নির্মিত হয়েছে পানি উন্নয়ন বোর্ড মেডিকেল সেন্টার।

মঙ্গলবার (১৫জুন) দুপুরে রাজধানীর গ্রীনরোডস্থ পানি ভবনে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম মেডিকেল সেন্টারটির উদ্বোধন করেন।

পানিসম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, পানিসম্পদ মন্ত্রণালয় ও অধীন অধিদফতরের সকল কর্মকর্তা-কর্মচারীকে জরুরি কোভিড-১৯ চিকিৎসা দেয়া হবে মেডিকেল সেন্টারে। মেডিকেল সেন্টারে রয়েছে ১৩টি বেড, এর মধ্যে ৫টি আইসিইউ বেড, একটি অ্যাম্বুলেন্স। দিনরাত ২৪ ঘণ্টাই এখানে চিকিৎসক থাকবেন। করোনা চিকিৎসায় সব ধরনের প্রস্তুতি রয়েছে মেডিকেল সেন্টারে।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে আমাদের কর্মকর্তারা কোভিড চ্যালেঞ্জের মধ্যে কাজ করে যাচ্ছেন। তাই জরুরি প্রয়োজনে চিকিৎসা নিশ্চিতে এই উদ্যোগ। এটা সকলের কাজে আরও সাহস জোগাবে বলে আশা করি।’

এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিব (প্রশাসন) আলম আরা বেগম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ কে এম ওয়াহেদ উদ্দিন চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ফজলুর রশীদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসান/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়