ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিন মশার কয়েল কারখানাকে জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ১৬ জুন ২০২১   আপডেট: ০৫:১৮, ১৬ জুন ২০২১
তিন মশার কয়েল কারখানাকে জরিমানা

মিটফোর্ড হাসপাতাল সংলগ্ন দীগু বাবু লেনে নির্মিতব্য একটি ৬ তলা ভবনের অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ এবং প্রয়োজনে ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনা করায় তিন মশার কয়েল কারখানাকে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩ ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৫ জুন) কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন।

দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এর নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৮/১ দীগু বাবু লেনে নির্মিতব্য একটি ৬ (ছয়) তলা বাড়ির অবৈধ বর্ধিতাংশে উচ্ছেদ কার্যক্রম শুরু করে। বর্ধিত অংশের অধিকাংশ দেয়াল ভেঙে ফেলা হয়েছে এবং অভিযান চলমান রয়েছে।

এছাড়াও কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ মশার কয়েল কারখানার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৬৬ নং ওয়ার্ডের বানিয়ারবাগ, মাতুয়াইল, যাত্রাবাড়ি এলাকায় মশার কয়েল কারখানা পরিদর্শন করেন।

এ সময় প্রয়োজনীয় ছাড়পত্র না থাকা স্বত্ত্বেও মশার কয়েল কারখানা পরিচালনা করায় ২৬/১ ও ৩৪ নং হোল্ডিংয়ের দু'টি মশার কয়েল কারখানার বিরুদ্ধে দু'টি মামলা দায়ের ও এক লক্ষ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ আজ ৬৫ নং ওয়ার্ডের 'আর এম' নামক মশার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় কারখানা পরিচালনার যথাযথ কাগজপত্র প্রদর্শন করতে না পারায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, কারখানাগুলোতে মশার কয়েল উত্পাদন করা হলেও কারখানা পরিচালনার সাথে সংশ্লিষ্ট অনেক ছাড়পত্র তারা দেখাতে পারেননি। অনুমোদনবিহীন কারখানা পরিচালনার জন্য কারখানা দু'টিকে জরিমানা করা হয়েছে।

ঢাকা/আসাদ/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়