ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সাংবাদিকদের আবাসনের জন্য বিশেষ প্রকল্প গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৬ জুন ২০২১   আপডেট: ১৪:৫২, ১৬ জুন ২০২১
‘সাংবাদিকদের আবাসনের জন্য বিশেষ প্রকল্প গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে’

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাংবাদিকদের আবাসনের জন্য বিশেষ প্রকল্প গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদের সাংসদ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।  স্পিকার ড. শিরীন শারমিনের সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, ১৮৮টি পত্রিকায় ৮ম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে।   এছাড়া নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণার মাধ্যমে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করবার লক্ষ্যে সরকার কাজ করছে করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের কারণে আক্রান্ত সাংবাদিকদের পরিবারের সহায়তা দিতে সাংবাদিকদের পরিবারের সহায়তা প্রদানের জন্য ১০ কোটি টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে জাতীয় প্রেসক্লাবের আয় কমে যাওয়ায় আসে মে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও অন্যান্য ব্যয় নির্বাহের জন্য প্রেসক্লাবের অনুকূলে ৫০ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। সংবাদকর্মীদের কল্যাণে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সরকার ২০১৩ সালে ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ঘোষণা মাধ্যমে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন ও অন্যান্য সুয়োগ সুবিধা নিশ্চিত করেছে।

তিনি বলেন, সরকার সব সংবাদপত্রের গণমাধ্যমকর্মীর ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া উভয় গণমাধ্যমের সাংবাদিকরা তাদের নিজেদের কর্মস্থলে চাকরির অনিশ্চয়তায় ভোগেন, তাও স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি। তাদের চাকরির এ অনিশ্চয়তা দূর করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় প্রণয়ন করতে যাচ্ছে গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলী) আইন যা বর্তমানে অনুমোদনের চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

আসাদ/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়