ঢাকা     রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১০ ১৪২৯ ||  ২৮ সফর ১৪৪৪

প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি শাহাজাদা

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১৬ জুন ২০২১   আপডেট: ২০:০২, ১৬ জুন ২০২১
প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি শাহাজাদা

জাতীয় সংসদ চলাকালে ‘আর কোন দাবি নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’ সংবলিতপ্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে বক্তব্য দিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।

বুধবার (১৬ জুন) সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০২১-২২ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নির্বাচনী এলাকার মানুষের মনের কথা সংসদে তুলে ধরার সময় তিনি প্লাকার্ড গলায় ঝোলান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে বাজেট আলোচনা অনুষ্ঠিত হয়।

এসএম শাহজাদা বলেন, ‘‘ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ার এবং বাতাসের চাপে যে জলোচ্ছ্বাস হয়েছিল, তাতে নদীর চারপাশের জমি নষ্ট হয়ে গেছে। মাছ চাষিদের সব মাছ ভেসে গেছে। আমরা সেখানে ত্রাণ নিয়ে গিয়েছিলাম। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সবার জন্য অর্থ বরাদ্দও রয়েছে। আমার এক উপজেলায় ৩৬ লাখ আর এক উপজেলায় ২১ লাখ জরুরি সাহায্য দেওয়া হয়েছে। এগুলো সব দিতে গিয়েছিলাম কিন্তু সেখানে গিয়ে জনগণের রোষাণলে পড়তে হয়েছে। 

‘আমার ওখানকার জনগণ ত্রাণ চায় না, টেকসই বাঁধ চায়। আমি ওই জনগণ থেকে বিচ্ছিন্ন কেউ নই। এ ধরনের প্ল্যাকার্ড এবং এমন লেখা নিয়ে সেদিন সবাই উপস্থিত হয়েছিল। তাদের পক্ষ থেকে আজ সংসদে এটা আমি পরে দেখাচ্ছি।”

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাজীবন চ্যালেঞ্জ নিয়েই সফল হয়েছেন। চ্যালেঞ্জ নেওয়াটা তার নামের সঙ্গে এখন পরিপূরক। সরকারের এই বাজেট অবশ্যই সফল হবে এবং বাজেট ব্যবসা বান্ধব হওয়ায় আশা করি দেশীয় শিল্প প্রতিষ্ঠানগুলো আরও বেশি বিনিয়োগ করবে যা বেকারদেরকে চাকরির সুযোগ করে দেবে।’

 ঢাকা/আসাদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়