Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ইউপি নির্বাচনে সাংবাদিক কার্ডের আবেদনের আহ্বান ইসির

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৬ জুন ২০২১  
ইউপি নির্বাচনে সাংবাদিক কার্ডের আবেদনের আহ্বান ইসির

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের কার্ডের আবেদন চেয়ে পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

বুধবার (১৬ জুন) ইসির জনসংযোগ শাখার পরিচালক ও যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান স্বাক্ষিরত এ পরিপত্র জারি করা হয়। 

পরিপত্রে বলা হয়, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। ভোটগ্রহণের দিনসহ বিভিন্ন সময়ে সাংবাদিকরা যাতে সহজে নির্বিঘ্নে নির্বাচনি সংবাদ সংগ্রহ করতে পারেন সেজন্য সহযোগিতা করার প্রয়োজন রয়েছে।  তবে অবশ্যই নির্বাচনের সময়, ভোটগ্রহণ ও ভোট গণনার সময় প্রযোজ্য বিধি-নিষেধ মেনে করতে হবে। নির্বাচন কমিশনের অনুমোদিত ব্যক্তি ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারেন। এজন্য ভোটকেন্দ্রের সংবাদ সংগ্রহের জন্য নির্বাচন কমিশন হমেত সাংবাদিকদের বিশেষ কার্ড সরবরাহ করা হবে। রিটার্নিং অফিসাররা তাদের সংশ্লিষ্ট এলাকার এসব কার্ড ইস্যু করবেন। রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারকে সংশ্লিষ্ট উপজেলার সাংবাদিকদের কার্ড দেওয়ার ক্ষমতা প্রদান করতে পারবেন। 

ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান বলেন, ঢাকা থেকে যেসব সাংবাদিক দেশের বিভিন্ন স্থানে নির্বাচনি সংবাদ সংগ্রহ করতে যাবেন তাদের কার্ড নির্বাচন কমিশন হতে ইস্যু করা হবে।  সাংবাদিক ও পর্যবেক্ষকরা নির্বাচন কমিশনের অনুমোদিত এবং অনুমোদনসূচক স্টিকার যুক্ত যানবাহন ব্যবহার করতে পারবেন।  মোটরসাইকেল ব্যবহারের জন্য কোন স্টিকার ইস্যু করা হবে না। 

করোনার দ্বিতীয় ঢেউয়ের অবনতি হওয়াতে ৩৭১টি ইউপির বিপরীতে আগামী ২১ জুন প্রথম ধাপে ২০৪টি ইউপির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে নৌযান ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

/হাসিবুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়