ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২৮ দুর্নীতিবাজের তালিকা প্রকাশের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ১৭ জুন ২০২১  
২৮ দুর্নীতিবাজের তালিকা প্রকাশের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

কানাডার বেগমপাড়াসহ বিদেশে অর্থপাচারকারী দুর্নীতিবাজদের নামের তালিকা জাতির সামনে দ্রুত প্রকাশসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। অন্যথায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ দেশব্যাপী কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকায় দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের দাবি আদায়ের লক্ষ্যে দুদক চেয়ারম্যনের কাছে স্মারকলিপি দেন। এতে অর্থপাচারকারীদের বিষয়ে সংসদে অর্থমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করা হয়।

স্মারকলিপিতে সংগঠনটি জানিয়েছে, বীর মুক্তিযোদ্ধা পরিবারের অধিকার আদায়ের আন্দোলন ও সংগ্রামের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের সব অনিয়ম-অসঙ্গতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এর ধারাবাহিকতায় দেশের অর্থ বিদেশে পাচারকারী দুর্নীতিবাজদের নামের তালিকা জাতির সামনে দ্রুত প্রকাশসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

কানাডার বেগমপাড়াসহ, বিদেশে অর্থপাচারকারী দুর্নীতিবাজরা এখন নব্য রাজাকারে পরিণত হয়েছে। এরা দেশ ও জাতির প্রকৃত শক্র বলে উল্লেখ করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।  

মুক্তিযুদ্ধ মঞ্চ দাবি করে, সঠিক নজরদারির অভাব এবং দায়িত্বে অবহেলার কারণেই প্রতিবছর বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে অবৈধভাবে পাচার হচ্ছে। 

কানাডার বেগমপাড়ায় যে ২৮ জন দুর্নীতিবাজ আমলা, রাজনীতিবিদ ও ব্যবসায়ী অর্থপাচার করেছে, দুদককে অবশ্যই তাদের নামের তালিকা জাতির সামনে প্রকাশসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।  অন্যথায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ দেশব্যাপী আরও কঠোর কর্মসূচি পালন করবে বলে উল্লেখ করে সংগঠনটি। 

/শিশির/এমএম/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়