ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আম ক্রেতা-বিক্রেতাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে’

সচিবালয় প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২০ জুন ২০২১  
‘আম ক্রেতা-বিক্রেতাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে’

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

করোনা মোকাবিলায় সাংগঠনিকভাবে গ্রামে গ্রামে গিয়ে মানুষকে সচেতন করতে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা সব সময় বিপদে দেশের মানুষের পাশে দাঁড়ায় উল্লেখ করে তিনি প্রতিটি গ্রামে সচেতনতা বৃদ্ধির জন্য স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত করার নির্দেশনা দিয়েছেন ।

আম চাষীদের প্রতি সহানুভূতির কারণে কঠোর লকডাউন দেওয়া হয়নি উল্লেখ করে এ সময় তিনি বলেন, ‘আম ক্রেতা ও বিক্রেতাদের অবশ্যই মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মানতে হবে।’

রোববার (২০ জুন) ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় করণীয়’ সম্পর্কে পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার নেতৃস্থানীয়দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন।

মন্ত্রী বলেন, ‘নওগাঁ সীমান্তবর্তী এলাকা হওয়ায় করোনার প্রকোপ বেড়েছে। প্রশাসন করোনা মোকাবিলায় বিধিনিষেধ জারি করলেও জনসাধারণ সঠিকভাবে তা মানছেন না, অনেকই মাস্ক পরছেন না। ফলে দ্রুত সংক্রমণ বাড়ছে।’

তিনি বলেন, ‘পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার স্বাস্থ্যকেন্দ্রগুলোতে করোনা পরীক্ষার ব্যবস্থা আছে, আছে কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থাও। করোনার লক্ষণ দেখা দিলে অবহেলা না করে পরীক্ষা করতে হবে। প্রয়োজনীয় চিকৎসা নিতে হবে। কোনেো ধরনের অবহেলা বড় বিপদ ডেকে আনতে পারে।’

তিনি আরও বলেন, ‘করোনা মোকাবিলা করেই দেশকে সামনে এগিয়ে নিতে হবে।’

অনুষ্ঠানে পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন। 

উল্লেখ্য, নওগাঁ-১ আসনের পোরশায় ৭১টি, নিয়ামতপুরে ৭৫টি ও সাপাহারে ৬০টি আধাপাকা গৃহ নির্মাণ করে বরাদ্দ দেওয়া হচ্ছে। 

আসাদ/এমএম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়