Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৫ ১৪২৮ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২১ জুন ২০২১   আপডেট: ১৫:০৭, ২১ জুন ২০২১
বিএনপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রী

জাতীয় সংসদে অভিনেত্রী পরীমনির বিষয়ে টানা আলোচনা করায় বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদের কড়া সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সংসদে বিএনপির এক নেতাকে দেখলাম পরীমনির বিষয়টি নিয়ে বেশ কয়েকদিন ধরে বক্তব্য রেখেছেন। আমার কাছে মনে হলো, তার কাছে বেগম খালেদা জিয়ার চেয়েও চিত্রনায়িকা বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে। সেজন্য এটা নিয়ে তিনি সংসদে বেশ কয়েকদিন বক্তব্য রেখেছেন।

সোমবার (২১ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ঢাকা শহরের কে কোথায় গিয়ে মধ্যরাতে মদ্যপান করল, আর সেখানে ভাঙচুর হলো; সেই ভাঙচুরের পরিপ্রেক্ষিতে সেখানে কিছু ঘটনা ঘটল। সেটি কি জাতির জন্য খুব গুরুত্বপূর্ণ?  কে কোথায় মধ্যরাতে মদ্যপান করে কোন ঘটনা ঘটালো, সেটি নিয়ে যেভাবে সবাই মত্ত হয়ে গেলো। বিষয়টি কি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা ছিলো? এটি একটি বাজে বিষয়। আমি এটি নিয়ে মন্তব্য করতে চাই না। 

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি ও তার মিত্ররা এসব অপচেষ্টা চালায়। আবার বাংলাদেশে কিছু ব‌্যক্তি আছে, যারা মনে করেন তারা মহাজ্ঞানী। যখন নিজেরা মনে করেন তারা মহাজ্ঞানী অপরের ভুল না ধরলে তিনি যে জ্ঞানী সেটি প্রমাণ করার সুযোগ হয় না। সেজন্য সব বিষয়ে ভুল ধরার জন্য কিছু ব্যক্তিবর্গ আছে।’ 

তিনি আরও বলেন, ‘দেশে কিছু প্রতিষ্ঠান আছে যারা শুধু সমালোচনাতেই ব্যস্ত। এই প্রতিষ্ঠানগুলো অবশ্যই দরকার আছে। তারা কোনো জায়গায় কোনো কিছুর ব‌্যতয় হলে সমালোচনা করবে। কিন্তু একইসঙ্গে দেশের কোনো অগ্রগতি, অর্জন হলে সেটির প্রশংসা করাও তাদের দায়িত্ব। কিন্তু এরা এগুলো করছে না। এগুলোর সঙ্গে কিছু কিছু কাগজেও এদের কথাগুলো ফলাও করে প্রচার করা হয়, যা দুঃখজনক।’ 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়