ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ২৬ জুন ২০২১  
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শনিবার (২৬ জুন) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। তিনি সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। পরে সেনাপ্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তার প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এর পর তিনি বীর শহীদদের সম্মানে সালাম প্রদান করেন। এ সময় বিউগলের সুরে ‘গার্ড অব অনার' দেয় সেনাবাহিনীর একটি চৌকস দল। পরে সেখানে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পরে সেনাপ্রধান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেনাবাহিনীর একটি চৌকস দল এ সময় ‘গার্ড অব অনার' দেয়। সেনাপ্রধান বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী সবার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। মোনাজাত শেষে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গত বৃহস্পতিবার সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব নেন।

১৯৬৩ সালের ১ ডিসেম্বর খুলনা শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে নবম দীর্ঘ মেয়াদি কোর্সের সঙ্গে কমিশন লাভ করেন। কমিশন লাভের পরে তিনি পার্বত্য চট্টগ্রামে অপারেশন এলাকায় ইস্ট বেঙ্গল রেজিমেন্টে যোগ দিয়ে সামরিক কর্মজীবন শুরু করেন। সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার আগে তিনি সেনা সদরে কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে নিয়োজিত ছিলেন।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়