ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কমলাপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৮ জুন ২০২১   আপডেট: ১৩:৪৯, ২৮ জুন ২০২১
কমলাপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ  

দক্ষিণ কমলাপুর বিন্নি গার্মেন্টসের সামনের রাস্তার দু’ধারে চলা বিক্ষোভ

বকেয়া বেতন-ভাতার দাবিতে দক্ষিণ কমলাপুরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা।

সোমবার (২৮ জুন) দুপুরে দক্ষিণ কমলাপুর বিন্নি গার্মেন্টসের সামনের রাস্তার দু’ধারে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা।

মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

সরেজমিন দেখা যায়, দক্ষিণ কমলাপুর আইসিডি সংলগ্ন রাস্তার দু’ধারে ৪ থেকে ৫শ' গার্মেন্টস শ্রমিক অবস্থান নিয়েছেন।  রাস্তায় বসে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ করছেন। ব্যানার নিয়ে তারা মিছিল করছেন।

কোয়ালিটি কন্ট্রোলার আয়াত উদ্দিন বলেন, ‘করোনা চলছে।  গত তিনমাস হলো শুধু বেতনই নয়, ওভারটাইমের টাকা পর্যন্ত মালিকপক্ষ দিচ্ছে না। আর বেতন ভাতা না পেলে আমরা পরিবার-পরিজন নিয়ে কিভাবে বাঁচবো?’

অপারেটর রাহেলা বলেন, ‘মালিকপক্ষ আজ দিচ্ছি, কাল দিচ্ছে বলে  টাল বাহানা করছেন। বেতন-ভাতাদি নিয়ে মালিকপক্ষ এর আগেও তালবাহানা করেছে।  আমরা প্রধানমন্ত্রীর এ ব্যাপারে হস্তক্ষেপ কামনা করছি।’

মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত রাইজিংবিডিকে জানান,অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি যেন সৃষ্টি না হয় সেজন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মালিকপক্ষের সঙ্গে আলাপ করে শ্রমিকদের বকেয়া বেতন ভাতা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

ঢাকা/মাকসুদ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়