ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকাসহ দেশের ৪০ কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ১ জুলাই ২০২১  
ঢাকাসহ দেশের ৪০ কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু

রাজধানী ঢাকার ৭টি কেন্দ্রসহ সারাদেশে মোট ৪০টি কেন্দ্রে প্রথম ডোজের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) বিভিন্ন দেশ থেকে টিকা আসায় এ কার্যক্রম শুরু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

এর আগে বুধবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর এবং টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বলেছিলেন, বৃহস্পতিবার দেশব্যাপী সিনোফার্মের টিকা কার্যক্রম শুরু হবে। সারা দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতাল, সব জেলা সদর হাসপাতালসহ চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজেস হাসপাতাল ও সৈয়দপুর সদর হাসপাতালে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

ফাইজারের টিকা সারা দেশে পরিবহন করা কঠিন, তাই ফাইজারের টিকা শুধু ঢাকায় সাতটি কেন্দ্র নির্ধারণ করে আজ থেকে এসব কেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে।  কেন্দ্রগুলো হলো ঢাকা মেডিক্যাল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

এবারের অগ্রাধিকার তালিকায় মেডিক্যাল, নার্সিং, ম্যাটস শিক্ষার্থীরা টিকা পাবেন। একইসঙ্গে সরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, পুলিশ বাহিনীর লোকজন এবং অন্যান্য অগ্রাধিকার কর্মীরারাও টিকা নিতে পারবেন। এছাড়া যারা আগে নিবন্ধন করে টিকা নিতে পারেননি, তারাও এ টিকা নেওয়ার সুযোগ পাবেন।

/হাসনাত/ এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়