Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ডিজিটাল পশুর হাট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ৪ জুলাই ২০২১   আপডেট: ১৯:৩২, ৪ জুলাই ২০২১
ডিজিটাল পশুর হাট উদ্বোধন

‘ডিএনসিসি ডিজিটাল পশুর হাট’ এর উদ্বোধন করেন মো. তাজুল ইসলাম

পবিত্র ঈদুল আজহায় করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ের আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (৪ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ই-ক্যাব আয়োজিত ‘ডিএনসিসি ডিজিটাল পশুর হাট’ এর উদ্বোধন শেষে তিনি এ আহ্বান জানান। 

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণ বাড়ায় জনসমাগম এড়াতে হাটে না গিয়ে অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ে দেশের সব মানুষকে অন্তর্ভুক্ত করতে ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন। 

ই-কমার্স একটি আধুনিক বাণিজ্যিক পদ্ধতি যা দীর্ঘদিন ধরে মানুষের আস্থা অর্জন করে সামনে এগিয়ে যাচ্ছে। করোনা মহামারিতে ই-কমার্সের গুরুত্ব আরও বহুগুণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, ই-ক্যাবসহ অন্যান্য প্রতিষ্ঠানসমূহ এগিয়ে আসায় দেশের করোনা পরিস্থিতি মোকাবিলা করা এবং ঘরবন্দি মানুষের কাছে প্রয়োজনীয় জিনিসপত্র সহজে পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে।

তিনি বলেন, অনলাইনে কেনাকাটায় সব মানুষকে সম্পৃক্ত করতে হবে। যারা ডিজিটাল টেকনোলজি সম্পর্কে অথবা ডিজিটাল লেনদেন সম্পর্কে খুব ভালো জানেন না তাদের কিভাবে ডিজিটাল প্ল্যাটফর্মে সম্পৃক্ত করা যায় সে উপায় বের করতে হবে।  গণমাধ্যমের মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে অনলাইনে কেনাকাটা বৃদ্ধি করতে মানুষকে উৎসাহিত করার জন্য প্রচার-প্রচারণার চালানোর ওপরও গুরুত্বারোপ করেন তিনি।  

ঢাকা উত্তর সিটি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক  অংশ নেন । 

/আসাদ/এসবি/ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়