ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা ভ‌্যাকসিন: সর্বনিম্ন বয়সসীমা হচ্ছে ৩৫ বছর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ৫ জুলাই ২০২১   আপডেট: ১৩:২৫, ৫ জুলাই ২০২১
করোনা ভ‌্যাকসিন: সর্বনিম্ন বয়সসীমা হচ্ছে ৩৫ বছর

করোনাভাইরাসের ভ‌্যাকসিনের জন‌্য নিবন্ধনের ক্ষেত্রে বয়সসীমা কমানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এখন ৩৫ বছর বয়সীরাও ভ‌্যাকসিন নেওয়ার জন‌্য নিবন্ধন করতে পারবেন। এর আগে নিবন্ধনের জন্য সর্বনিম্ন বয়সসীমা ছিল ৪০ বছর। শিগগিরই এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সোমবার (৫ জুলাই) বেলা ১১টায় স্বাস্থ‌্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম সাংবাদিকদের এসব তথ‌্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘এখন থেকে ৩৫ বছর বয়স হলেই করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন করা যাবে। দু-এক দিনের মধ্যেই এ বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হবে।’

স্বাস্থ‌্য অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, ‘গণমানুষের জন্য বড় পরিসরে টিকা দেওয়ার কার্যক্রম শিগগিরই শুরু হবে। সবার জন্য নিবন্ধন প্রক্রিয়া পুনরায় চালু করা হবে।’

ভ‌্যাকসিন স্বল্পতার কারণ দেখিয়ে গত ৫ মে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিবন্ধন কার্যক্রম বন্ধ করে দেয় স্বাস্থ্য অধিদপ্তর। যুক্তরাষ্ট্রের ফাইজার ও চীনের সিনোফার্মের টিকা হাতে আসার পর সরকার তিন শ্রেণির মানুষের জন্য নিবন্ধন অ্যাপ ওপেন করে। আইনশৃঙ্খালা রক্ষাকারী বাহিনী, প্রবাসী ও মেডিক্যাল শিক্ষার্থীরা এরইমধ্যে নিবন্ধন করা সুযোগ পেয়েছেন। বাকিদের নিবন্ধনের বিষয়ে সিদ্ধান্ত কিছু দিনের মধ্যে আসবে।

ঢাকা/সাওন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়