ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাস্থ্যবিষয়ক তথ্য সংবাদমাধ্যমে না দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৯ জুলাই ২০২১  
স্বাস্থ্যবিষয়ক তথ্য সংবাদমাধ্যমে না দেওয়ার নির্দেশ

ঢাকা জেলার সরকারি হাসপাতালগুলোতে রোগীদের সেবা ও স্বাস্থ্যবিষয়ক কর্মকাণ্ডের কোনো প্রকার তথ্য সংবাদমাধ্যমকে না দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান বৃহস্পতিবার (৮ জুলাই) এক চিঠিতে সংশিষ্টদের এ নির্দেশ দেন। রোগীর ছবি তোলা, ভিডিও বা সাক্ষাৎকার ধারণ করা থেকে বিরত থাকতে সংবাদিকদের অনুরোধ করেছেন তিনি।

চিঠিতে এ নির্দেশকে তিনি ‘ভিডিও কনফারেন্সে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা’ বলে উল্লেখ করেছেন।

চিঠিতে তিনি লিখেছেন, ‘ঢাকা জেলার স্বাস্থ‌্য বিভাগের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিরাজমান কোডিড-১৯ মহামারিকালীন পরিস্থিতিতে সিভিল সার্জন ব্যতীত অন্য কাউকে টিভি চ্যানেল কিংবা কোনো প্রকার প্রিন্ট মিডিয়ার নিকট স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মকাণ্ড অথবা রোগ ও রোগীদের সম্পর্কে কোনো ধরনের তথ্য আদান-প্রদান বা মন্তব্য না দেওয়ার জনা অনুরোধ করা যাচ্ছে। একই সাথে প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গকে রোগীর ছবি তোলা, ভিডিও অথবা সাক্ষাৎকার ধারণ করা থেকে বিরত থাকার নিমিত্তে নির্দেশক্রমে অনুরোধ করা যাচ্ছে। এহেন কর্মকাণ্ড রোগীর ব‌্যক্তিগত গোপনীয়তা ভঙ্গের সামিল। এতদসংক্রান্ত কোনো তথ্য-উপাত্ত নেওয়ার প্রয়োজন হলে সরাসরি সিভিল সার্জন, ঢাকার সহিত যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।’

এ চিঠি ইস্যুর পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

ঢাকা/সাওন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়