Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ক্যাটল স্পেশাল ট্রেনের গরু নামবে ঢাকার চার স্টপেজে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১৩ জুলাই ২০২১  
ক্যাটল স্পেশাল ট্রেনের গরু নামবে ঢাকার চার স্টপেজে

ক‌্যাটল ট্রেন (ফাইল ফটো)

আগামী ১৭ থেকে ১৯ জুলাই কোরবানির পশু পরিবহনের জন্য ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালাবে বাংলাদেশ রেলওয়ে। প্রতিটি ওয়াগনে আসবে ২০টি করে গরু। বিমানবন্দর, ঢাকা ক্যান্টনমেন্ট, তেজগাঁও ও ঢাকা স্টেশনে নামবে ঢাকার বাইরে থেকে আসা এসব গরু।

মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭, ১৮ ও১৯ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালানো হবে। ঢাকা বিভাগের দেওয়ানগঞ্জ, ইসলামপুর বাজার, মেলান্দহ বাজার, জামালপুর থেকে বিমানবন্দর, ঢাকা ক্যান্টনমেন্ট, তেজগাঁও ও ঢাকা স্টেশনসহ বিভিন্ন স্টেশনে কোরবানির পশু পরিবহন করা হবে।

এদিকে, বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্যাটল স্পেশাল-১ ও ২ চলাচল করবে খুলনা থেকে ঢাকা রুটে। যেখানে প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। প্রতিটি ওয়াগনের ভাড়া পড়বে ১৪ হাজার ৬৯০ টাকা। গরু প্রতি খরচ পড়বে ৭৩৪ টাকা ৫০ পয়সা।

এ রুটের ট্রেন দুটি খুলনা, যশোর, মোবারকগঞ্জ, কোটচাঁদপুর, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, পোড়াদহ, ঈশ্বরদী, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, ধীরাশ্রম, টঙ্গী, তেজগাঁও এবং কমলাপুর স্টেশনে যাত্রা বিরতি দেবে।

ক্যাটল স্পেশাল-৩ ও ৪ চলাচল করবে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে। প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। প্রতি ওয়াগনের ভাড়া পড়বে ১১ হাজার ৮৩০ টাকা। ফলে, গরু প্রতি খরচ পড়বে ৫৯১ টাকা ৫০ পয়সা করে।

এ রুটের ট্রেন দুটি চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, ধীরাশ্রম, টঙ্গী, তেজগাঁও এবং কমলাপুর স্টেশনে যাত্রা বিরতি করবে।

ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী অন্যান্য স্টেশনেও যাত্রা বিরতি দেওয়া যাতে পারে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়