ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টিকা না পেয়ে প্রবাসীদের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ১৪ জুলাই ২০২১   আপডেট: ২০:৪৪, ১৪ জুলাই ২০২১

সকাল ৬টা থেকে লাইনে দাঁড়িয়ে বেলা ১২টার সময়ও করোনার টিকা পাননি কিশোরগঞ্জ থেকে আসা মো. আবুল বাশার।  তার ভিসার মেয়াদ আছে মাত্র ৩৩ দিন। গত ১১ জুলাই টিকার প্রথম ডোজ দেওয়ার জন্য এসএমএস পেয়েছেন তিনি।  তাই ভোরে প্রাইভেটকার ভাড়া করে টিকা দিতে এসেছেন শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে।

মো. আবুল বাশারের মতো কয়েকশ প্রবাসী ভোর থেকে লাইনে দাঁড়িয়েও টিকা দিতে পারেননি।  আবার অনেকে এসএমএস না পেয়ে, লাইন না ধরেও হাসপাতালে দায়িত্বরতদের টাকা দিয়ে ম্যানেজ করে টিকা নিয়ে চলে গেছেন বলে জানিয়েছেন প্রবাসীদের অনেকে। 

সরেজেমিন বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টায় সোহরাওয়ার্দী হাসপাতালের দ্বিতীয় তলায় গিয়ে রহমান, মিয়া মাসুদ, আবু তাহের, জলিল উদ্দিনসহ বেশ কয়েকজন প্রবাসীর সঙ্গে এই প্রতিবেদকের কথা হয়।  তারা সবাই জানান, টিকা দেওয়ার এসএমএস পেয়ে তারা এসেছেন।  অথচ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে তারা টিকা পাননি। 

লাইনে দাঁড়িয়ে থাকা প্রবাসীরা এ সময় বিক্ষোভ করেন। প্রবাসীরা বলছেন, তারা মডার্নার টিকা থাকলেও দেবেন না। কারণ সেটা সৌদিআরবে চলে না।  তারা ফাইজারের টিকা দিতে চান।  প্রথম ডোজ দিতে পারলে প্রবাসীরা সেই কাগজ নিয়ে সৌদিআরবে যেতে পারবেন এবং সেখানে দ্বিতীয় ডোজ দিতে পারবেন।  তারা কোনোভাবেই মডার্নার টিকা দেবেন না বলে জানান। 

এ বিষয়ে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি।

মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়