ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শনির আখড়া হাটে পর্যাপ্ত কোরবানির পশু, বিক্রি কম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৮:৪২, ১৬ জুলাই ২০২১
শনির আখড়া হাটে পর্যাপ্ত কোরবানির পশু, বিক্রি কম

আর মাত্র চার দিন পরেই পবিত্র ঈদুল আজহা। ইতোমধ্যে রাজধানীতে বসেছে কোরবানির পশুর হাট। হাটগুলোতে পর্যাপ্ত পশু আনা হয়েছে। তবে, অন্য বছরের তুলনায় বেচাকেনা এখনও অনেক কম।

শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর শনির আখড়া পশুর হাটে গিয়ে এ চিত্র দেখা গেছে।

হাটে আসা পশু ব‌্যবসায়ীরা জানিয়েছেন, ঈদের দু-এক দিন আগে পুরোদমে পশু বিক্রি হবে বলে আশা করছেন তারা। 

শনির আখড়া হাটে ৪০ হাজার থেকে শুরু করে ১৩ লাখ টাকা দামের গরু নিয়ে এসেছেন ব‌্যবসায়ীরা।

এ পশুর হাট নতুনভাবে সাজানো হয়েছে। করা হয়েছে আলোকসজ্জা। পশু ক্রেতা ও বিক্রেতাদের নিরাপত্তার ব‌্যবস্থা করা হয়েছে। ঢাকার বাইরে থেকে আসা পশু ব‌্যবসায়ীদের থাকার জন্য বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হচ্ছে। জাল নোট প্রতিরোধে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে বুথ স্থাপন করা হয়েছে।

ফরিদপুর থেকে ৪০টি গরু নিয়ে শনির আখড়া হাটে এসেছেন রহমত আলী। তিনি জানান, গতকাল দুটি এবং আজ ছয়টি গরু বিক্রি করেছেন। বাকি গরুগুলো দ্রুত বিক্রি হবে বলে আশা করছেন রহমত আলী।

রায়েরবাগ থেকে গরু কিনতে এসেছেন হাজী আম্বর আলী। তিনি বলেন, ‘গরু কেনার বাজেট ১ লাখ ৫০ হাজার টাকা। এ টাকায় দুটি গরু কিনব। ব্যাপারীরা বেশি দাম চাচ্ছেন। আজ কিনতে না পারলে আগামীকাল আবার আসব।’

শনির আখড়া পশুর হাট পরিচালনা কমিটির সদস্য মনির হোসেন বলেছেন, ‘অন‌্য বছর ঈদের চার দিন আগেই দৈনিক ২-৩ হাজার গরু বিক্রি হতো। করোনা পরিস্থিতির কারণে আজ ২০০ গরু বিক্রি হয়েছে। আমরা ৫ শতাংশ করে হাসিল নিচ্ছি। আশা করি, আগামীকাল থেকে বিক্রি বাড়বে।’

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়