Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

ঈদের পর কঠোর লকডাউনের প্রথম সকাল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২৩ জুলাই ২০২১   আপডেট: ১২:৪৭, ২৩ জুলাই ২০২১
ঈদের পর কঠোর লকডাউনের প্রথম সকাল

ছবি: মেসবাহ য়াযাদ

ঈদুল আজহা উপলক্ষে ৮ দিন শিথিলের পর করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই (শুক্রবার) ভোর ৬টা থেকে শুরু হয়েছে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ (লকডাউন)। 

শুক্রবার (২৩ জুলাই) লকডাউন শুরুর প্রথম ঘণ্টায় (সকাল ৬টা থেকে ৭টা) দেখা যায়, রাজধানীর আব্দুল্লাহপুর, গাবতলী, মিরপুরে অনেকেই গ্রাম থেকে ঢাকায় ফিরছেন। কেউ কর্মস্থলে, কেউ আবার বিভিন্ন কাজে বের হয়েছেন।  এছাড়া শান্তিনগর মোড় থেকে কাকরাইল মোড় ছাড়াও রাজধানীর অন্যান্য এলাকায় একই চিত্র দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়,  রাস্তায় রিকশা, মোটরসাইকেল, কিছু ব্যক্তিগত গাড়ি চলতে দেখা গেছে। মোড়ে মোড়ে অনেককে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তাদের বেশির ভাগই ঈদ উদযাপন শেষে সকালে ঢাকায় এসে পৌঁছেছেন। বিভিন্ন স্থানে চলাচলরত গাড়িকে থামিয়ে তল্লাশি ও  জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। 

গণমাধ্যমকর্মী গিয়াস উদ্দিন বলেন, গাবতলী, দিয়াবাড়ি মোড়ে অনেককে দেখলাম, তারা গ্রাম থেকে ঢাকায় এসেছেন।  গাবতলী বাসস্ট্যান্ডে নেমে কোনাে সিটি বাস না পেয়ে কেউ রিকশায়, কেউ হেঁটে বাসায় যাচ্ছেন।

মিরপুর-১ মাজার রোডে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা জানান, সকাল থেকেই কঠোর বিধিনিষেধ চলছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। বিধিনিষেধ পালনে সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে দেশে কঠোর বিধিনিষেধ (লকডাউন) চলছে। চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

ঢাকা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়