Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

লকডাউনে ফাঁকা মিরপুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২৩ জুলাই ২০২১  
লকডাউনে ফাঁকা মিরপুর

ছবি: রাইজিংবিডি

ঈদুল আজহার সময় মানুষের চলাচল ও পশুরহাটে কেনাবেচার বিষয় বিবেচনায় নিয়ে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত লকডাউন শিথিল করেছিল সরকার। এ সময়সীমা শেষ হওয়ার পর শুক্রবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। 

প্রথমদিনের  লকডাউনকে কেন্দ্র করে রাজধানীর মিরপুরের পুরো এলাকাজুড়ে এখন সুনসান নিরবতা। 

সকাল থেকে মিরপুর ১, ২, ১০ নম্বর এলাকা, কল্যাণপুর, আনসার ক্যাম্প, টোলারবাগ এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে। 

এসব এলাকায় লকডাউনের কারণে সকাল থেকেই কোনো দোকানপাট খোলাননি ব্যবসায়ীরা। এছাড়া সাধারণ মানুষও চলাচল করছে না। গত কয়েকবারের লকডাউনে রাস্তায় কিছু কিছু মানুষ চলাচল করতে দেখা গেলেও আজ সকাল থেকে রাস্তায় মানুষ একেবারেই কম বের হয়েছেন।

এছাড়া এসব এলাকায় চেকপোস্টে পুলিশ সদস্যরাও কঠোর অবস্থানে রয়েছেন। কথা হয় মিরপুর-১ নম্বর এলাকায় দায়িত্বে থাকা পুলিশ সদস্য মোহাম্মদ মিজানুর রহমানের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ঈদের ছুটির পর আজ এবারের লকডাউন খুব কঠোরভাবে পালন করার নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা খুব সচেষ্ট রয়েছি রাস্তায়। কাউকেই বিনা কারণে বাইরে বের হতে দিচ্ছি না। কেউ যদি বের হন তাহলে তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি। কাউকেই আমরা অযথা বাইরে ঘোরাঘুরি করতে দেবো না। 

মিরপুর-১ নম্বরের শাহ্‌আলীবাগ এলাকা ঘুরে দেখা গেছে, করোনায় শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া বাকি সব ধরনের দোকান বন্ধ রয়েছে। কেউ দোকান খুলছেন না। আবার কিছু কিছু খাবার হোটেল খোলা থাকলেও তাতে ক্রেতা ঢুকতে দেওয়া হচ্ছে না। শুধুমাত্র খাবার পার্সেল করে নিয়ে যেতে পারছেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, ঈদের পরের ২৩ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত কঠোর লকডাউন থাকবে। আগের লকডাউনে গার্মেন্টস খোলা থাকলেও এবার সবকিছু বন্ধ। বন্ধ রয়েছে গার্মেন্টস, শিল্প কলকারখানাসহ
সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান।

/হাসিবুল/এমএম/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়