Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

আগুনে গোডাউনে থাকা সার্জিক্যাল সামগ্রী পুড়ে গেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২৬ জুলাই ২০২১  
আগুনে গোডাউনে থাকা সার্জিক্যাল সামগ্রী পুড়ে গেছে

তোপখানা রোডের গফুর টাওয়ারের আগুনে মেডিক‌্যালের সার্জিক্যাল সামগ্রীর গোডাউনের মালামাল পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

সোমবার (২৬ জুলাই) সন্ধ্যার পরপরই ভবনটির ষষ্ঠ তলায় আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক দেবাশীষ বর্ধন সোমবার রাতে রাইজিংবিডিকে বলেন, ‘৬ তলায় যেখানে অগ্নিকাণ্ডের সূত্রপাত সেটি মূলত মালখানা বা গোডাউন। অর্থাৎ এখানে মেডিক‌্যারের সার্জিক্যাল সামগ্রী ছিল। যা আগুনে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণের পর ওপর থেকে নিচ পর্যন্ত আমরা বিভিন্ন ফ্লোরে তল্লাশি করে কোনো হতাহতকে পাইনি।’

রাইজিংবিডির প্রশ্নে তিনি বলেন, ‘আগুনের সূত্রপাত এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে বিদ্যুৎ থেকে সূত্রপাত হতে পারে। তারপরও এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির তদন্তের পরই মূলত বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এর আগে সন্ধ্যা ৬টার পরপরই প্রেসক্লাবের বিপরীত দিকে অবস্থিত ওই মার্কেটে আগুনের ধরে কালো ধোঁয়া বের হতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়ভাবে জানা গেছে, সরকার ঘোষিত লকডাউন এবং ঈদের ছুটির কারণে মার্কেটের বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। ব্যবসায়ীদের আনাগোনা কম ছিল। তবে যারা ছিলেন আতঙ্কে তারা দ্রুত মার্কেটের বাইরে বের হয়ে আসেন। ৬ তলা মূলত বিভিন্ন দোকানের গোডাউন। 

এদিকে আগুনের ঘটনা নিশ্চিত হতে ফায়ার সার্ভিসের পাশাপাশি সরকারের অন্য সংস্থাগুলো তদন্ত শুরু করেছে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হচ্ছে। এটি নিছক একটি দুর্ঘটনা, নাকি এর পেছনে অন্য কারণ আছে তাই তদন্তে বেরিয়ে আসবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

ঢাকা/মাকসুদ/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ