Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

করোনা শনাক্তে নতুন রেকর্ড

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৯:১৫, ২৮ জুলাই ২০২১
করোনা শনাক্তে নতুন রেকর্ড

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে আরও ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ১৬ জনে।

বুধবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: টিকা নয়, করোনা কেড়ে নিতে পারে পুরুষত্ব: গবেষণা

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২৩০ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ লাখ ১০ হাজার ৯৮২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৩৫  হাজার ৮৮৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৬ হাজার ১৫৭ জনের। পরীক্ষা করা হয়েছে ৫৩ হাজার ৮৭৭টি। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ১২ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৬ লাখ ১২ হাজার ৫৮৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  মারা যাওয়াদের মধ্যে ১৪৯ জন পুরুষ, ৮৮ জন নারী।  গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৭০ জন। এছাড়া চট্টগ্রামে ৬২, রাজশাহীতে ২১, খুলনায় ৩৪, বরিশালে ৯, সিলেটে ১৮, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৭ জন মারা গেছেন।

এর আগে একদিনে সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ জন রোগী শনাক্তের তথ্য এসেছিল গত ২৬ জুলাই।  এছাড়া গত মঙ্গলবার ২৫৮ জন, সোমবার ২৪৭ জন, রোববার ২২৮ জন, শনিবার ১৯৫ জন, শুক্রবার ১৬৬ জন ও বৃহস্পতিবার ১৮৭ জনের মৃত্যু হয়। 

আরও পড়ুন: করোনায় দেশে ফেরা প্রবাসীরা পাবেন সাড়ে ১৩ হাজার টাকা অনুদান

ঢাকা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়