Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

দক্ষিণ সিটির অভিযানে ২৩ ভবনকে সোয়া ২ লাখ টাকা জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৪ আগস্ট ২০২১  
দক্ষিণ সিটির অভিযানে ২৩ ভবনকে সোয়া ২ লাখ টাকা জরিমানা

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৩ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়িকে ৫ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 

খিলগাঁওয়ের পিডব্লিউডি কলোনিতে মশার লার্ভা পাওয়ায় দ্রুত পরিবেশের উন্নতির জন্য সতর্ক করা হয়েছে।  

বুধবার (৪ অগাস্ট) দক্ষিণ সিটি কর্পোরেশনের পাঁচ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সাত জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতসমূহ পরিচালনা করেন। 

দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর সেগুনবাগিচা ও গ্রীন রোডে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর পিডব্লিউডি কলোনি ও মতিঝিল টিএন্ডটি স্টাফ কোয়ার্টারে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর আজিমপুর কবরস্থান সংলগ্ন নতুন পল্টনে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ ও ৬ এর র‍্যানকিন স্ট্রিটে ও পশ্চিম নন্দীপাড়ায় শাহিন রেজা, অঞ্চল-৫ এর উত্তর যাত্রাবাড়ীতে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৮ এর সারুলিয়ায় হাজীনগর স্টাফ কোয়ার্টারে কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-১০ এর শ্যামপুর কদমতলী এলাকায় বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) মধ্যে অঞ্চল-১ এর মেরীনা নাজনীন ধানমন্ডিতে, অঞ্চল-২ এর আনিক সোয়ে মেন জো পিডব্লিউডি কলোনি ও মতিঝিল টিএন্ডটি স্টাফ কোয়ার্টারে, অঞ্চল-৩ আনিক বাবর আলী মীর রনি মার্কেটে, অঞ্চল-৭ এর আনিক ড. মোহাম্মদ মাহে আলম দক্ষিণগাঁওয়ে এবং অঞ্চল-৯ এর আনিক মো. খায়রুল হাসান মাতুয়াইল এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অঞ্চল-২ এর আনিক সোয়ে মেন জো এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলমগীর হোসেন পিডব্লিউডি কলোনিতে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে তারা সেখানে মশার লার্ভা পাওয়ার পাশাপাশি অপরিচ্ছন্ন পরিবেশ দেখতে পান। সেখানে দ্রুত পরিবেশের উন্নতি জন্য সতর্ক করা।

ভ্রাম্যমাণ আদালতসমূহ এসময় ৭৭৪টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মশার লার্ভা পাওয়ায় ২৩টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িকে ২৩ মামলায় সর্বমোট ২ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। 

এছাড়াও এসময় এডিস মশার লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় মোট ১১টি বাসা ও নির্মাণাধীন ভবনকে সতর্ক করা হয়।

এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।

ঢাকা/আসাদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়