ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চার্টার্ড ফ্লাইটে শিক্ষার্থী ও প্রবাসীরা যাচ্ছেন হংকং-আম্মানে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৯ আগস্ট ২০২১  
চার্টার্ড ফ্লাইটে শিক্ষার্থী ও প্রবাসীরা যাচ্ছেন হংকং-আম্মানে

করোনা মহামারিকালে দেশে আটকে পড়া শিক্ষার্থী ও প্রবাসী শ্রমিকদের যথাক্রমে হংকং এবং জর্ডানের আম্মানে পৌঁছে দিতে বিমানের দুইটি পৃথক চার্টার্ড ফ্লাইট সোমবার (৯ আগস্ট) দুপুরে ঢাকা থেকে ছেড়ে গেছে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এই তথ্য জানিয়েছেন। 

হংকংয়ের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এবং নতুন ভর্তি হওয়া বাংলাদেশি শিক্ষার্থীদেরকে হংকং পৌঁছে দিতে বিমানের চার্টার্ড ফ্লাইট বিজি-০৭৮ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯ আগস্ট বাংলাদেশের স্থানীয় সময় বেলা ২টা ১৫ মিনিটে হংকংয়ের উদ্দেশে ছেড়ে যায়। ফ্লাইটটি হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে সেখানকার স্থানীয় সময় রাত ৭ টা ৪৫ মিনিটে অবতরণ করবে। ফেরার পথে করোনা পরিস্থিতিসহ বিভিন্ন কারণে হংকংয়ে আটকে পড়া যাত্রীদেরকে দেশে নিয়ে আসবে। 

বাংলাদেশ ও হংকংয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে ফ্লাইটটি পরিচালিত হচ্ছে। এছাড়া বেলা ২টা ৩৭মিনিটে বিমানের আরেকটি চার্টার্ড ফ্লাইট বিজি-৫০১১ বাংলাদেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদেরকে নিয়ে জর্ডানের রাজধানী আম্মানের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে।  ফ্লাইটটি জর্ডানের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে আম্মানে অবতরণ করবে।

উল্লেখ্য, বাংলাদেশের জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের প্রয়োজনে সাশ্রয়ী খরচে টিকা ও সুরক্ষাসামগ্রী পরিবহনসহ মহামারি ও অন্যান্য কারণে দেশে-বিদেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের কাঙ্খিত গন্তব্যে পৌঁছে দিতে বিভিন্ন জরুরি সেবামূলক ফ্লাইট পরিচালনা করে যাচ্ছে। 

/হাসান/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়