ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মধ্যরাত থেকে টিকার জন্য লাইনে মানুষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১১ আগস্ট ২০২১  
মধ্যরাত থেকে টিকার জন্য লাইনে মানুষ

করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য মধ্যরাত থেকে কেন্দ্রের বাইরে শ’খানেক টিকাপ্রার্থীকে লাইন ধরে বসে এবং দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। গতকাল (১০ আগস্ট) রাত সাড়ে দশটার পরে সরেজমিনে গিয়ে এই দৃশ্য দেখা যায় রাজধানীর ভূতের গলি কাউন্সিলর অফিসের টিকাদান কেন্দ্রে।

গত ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত অন্য অনেক কেন্দ্রের মতো এই কেন্দ্রেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আয়োজনে এবং ব্র্যাকের সহযোগিতায় গণটিকা কার্যক্রম চলে আসছিল। যা আগামী ১২ আগস্ট পর্যন্ত চলবে। এখানে প্রতিদিন ৩৫০ জনকে মর্ডানার পথেম ডোজ টিকা দেওয়া হচ্ছে। এই কেন্দ্রে মোট ২ হাজার মানুষকে টিকা প্রদান করা হবে বলে জানান কেন্দ্রের স্বেচ্ছাসেবক আলমগীর হোসেন।

তিনি বলেন, প্রতিদিন ভোরবেলায় (সকাল ৭-৮ টায়) লোক এসে ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি জমা দিয়ে টিকার জন্য টোকেন সংগ্রহ করেন।  সাড়ে তিনশ জনকে এই টোকেন দেওয়া হয়।  তারপর বেলা দশটা থেকে টোকেনপ্রাপ্ত সাড়ে তিনশ  মানুষকে টিকা দেওয়া হয়।  এই টিকার জন্য কোনোরূপ অনলাইনে নিবন্ধন করতে হয় না।

গতকাল রাতে এই এলাকা অতিক্রিম করার সময় রাইজিংবিডির প্রতিবেদকের চোখে বেশকিছু মানুষ লাইন ধরে বসে এবং দাঁড়িয়ে থাকার চিত্র চোখে পড়ে। তাদের মধ্যে কামাল মিয়া, নজিব উল্লাহ্, রহিম মোল্লাসহ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই নিম্ন আয়ের মানুষ। কেউ মুদি দোকানদার, কেউ রিকশাচালক বা দারোয়ান।

এই প্রতিবেদককে তারা জানান, সবাই সারারাত এখানে থাকবেন। যাতে সকালেই টিকার টোকেন নিয়ে টিকা দিতে পারেন।  

গতকাল সারারাত মানুষজনের লাইন ধরে থাকার কথা স্বীকার করে কেন্দ্রের স্বেচ্ছাসেবক আলমগীর হোসেন বলেন, ‘সকালে এসে আমিও গত রাতের ঘটনা শুনেছি।  মানুষজন ভেবেছেন, টিকা শেষ হয়ে যাচ্ছে। তাছাড়া আগামী ১২ আগস্ট এমনিতেই এই কার্যক্রম শেষ হবে। তাই নিরুপায় হয়ে তারা সারারাত লাইন ধরে ছিলেন টিকার জন্য।  সারারাত থাকার কারণে ওনারা সবার আগেই টোকেন পেয়েছেন এবং টিকাও দিয়েছেন। বৃহস্পতিবারের (১২ আগস্ট) মধ্যে আমাদের ২ হাজার টিকা দেওয়া শেষ হবে।

/মেসবাহ/এমএম/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়