ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিদেশফেরত কর্মীদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ২৩ আগস্ট ২০২১   আপডেট: ২০:৪৭, ২৩ আগস্ট ২০২১
বিদেশফেরত কর্মীদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সরকার

ওয়েবিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ

সরকার বিদেশফেরত কর্মীদের আর্থ-সামাজিকভাবে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেছেন, ‘প্রবাসীদের জন্য স্বল্প সুদে ব্যাংক ঋণের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, তাদের পুনর্বাসনের প্রয়োজনীয় পরামর্শসহ দেশ-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।’

রোববার (২৩ আগস্ট) বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রবাসী কল‌্যাণমন্ত্রী।

ইমরান আহমদ বলেন, ‘প্রবাসীরা বিদেশের মাটিতে মাথার ঘাম পায়ে ফেলে বৈদেশিক মুদ্রা অর্জন করছেন। সে মুদ্রা দেশে পাঠিয়ে আমাদের অর্থনীতির চাকাকে সচল রাখছেন। তারা হলেন রেমিট‌্যান্স যোদ্ধা। তাদের এ রেমিট‌্যান্স বৈধভাবে দেশে পাঠানোর জন্য ২ শতাংশ প্রণোদনা দেওয়া হচ্ছে। সে কারণে রেমিট‌্যান্স প্রবাহ বাড়ছে।’

ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন—বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনালসের ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. মুশফিকুর রহমান, প্রো-ভাইস চ্যান্সেলর অধ‌্যাপক আবুল কাশেম মজুমদার এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম মজুমদার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ‌্যাপক ড. রুমানা ইসলাম।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়