ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফারুকী হত্যার বিচার দাবিতে রাজধানীতে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০০, ২৮ আগস্ট ২০২১  
ফারুকী হত্যার বিচার দাবিতে রাজধানীতে বিক্ষোভ

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য, টিভি উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যার বিচার দাবিতে রাজধানীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার নেতাকর্মীরা।

শনিবার (২৮ আগস্ট) বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ওই তিন সংগঠন। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ইসলামী ব‌্যক্তিত্ব ফারুকী হত্যার বিচার না হওয়ায় জঙ্গিবাদের আস্ফালন বাড়ছে। ফারুকী হত্যার বিচার ৭ বছরেও হয়নি। তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৫২ বার পেছানো গভীর ষড়যন্ত্রের অংশ।’ 

তারা আরও বলেন, ‘ফারুকীকে হত্যার দিন তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী (বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী) জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিলেও ৭ বছরে কাউকে গ্রেপ্তার করতে পারেনি। কেন যে এ হত্যার বিচার করছে না সরকার, তা আমাদের বোধগম্য নয়। এ বিষয়ে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন উঠেছে।’

ফারুকী হত‌্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করে বিচারের দাবি জানান নেতারা।

ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগর কমিটির অর্থ সম্পাদক অ‌্যাডভোকেট হেলাল উদ্দীনের সভাপতিত্বে অধ্যক্ষ ডা. এস এম সরওয়ার ও মোহাম্মদ মাসউদ হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন—ইসলামী যুবসেনার সভাপতি গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, ছাত্রসেনার সভাপতি মুহাম্মদ মারুফ রেযা, মুহাম্মদ রেজাউল করিম ইয়াসিন, মুহাম্মদ আরিফ খান, মুহাম্মদ আবদুল হাকিম, অধ্যক্ষ আবু নাসের মুহাম্মদ মুসা, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, হাজী মুহাম্মদ রুবেল, কাজী মুহাম্মদ জসিম উদ্দীন, মোহাম্মদ কবির হোসেন, হাফেজ মুহাম্মদ শাহ জালাল, শেখ মুহাম্মদ বোরহান উদ্দিন রেযা, হাফেজ মুহাম্মদ ওমর ফারুক, হাফেজ মুহাম্মদ জাহিদুর রহমান, আরিফুল ইসলাম, অ‌্যাডভোকেট আবুল কালাম আজাদ, মুহাম্মদ মিজানুর রহমান, শাহাবুদ্দীন মীর, শাফায়াত উল্লাহ, খাজা সাইফুল হক আখন্দ, জুনায়েদ আহমদ প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়