Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দে এমপিদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২৯ আগস্ট ২০২১   আপডেট: ২১:৫৮, ২৯ আগস্ট ২০২১
আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দে এমপিদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দের ক্ষেত্রে সংসদ সদস‌্যদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (২৯ আগস্ট) জাতীয় সংসদ ভবনে কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

শামসুল হক টুকুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী অংশ নেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতে ১৫ ও ২১ আগস্টে শহীদ এবং করোনায় মৃতদের উদ্দেশ্যে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

ডোপ টেস্ট ও মাদকবিরোধী কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন‌্যবাদ জানায় সংসদীয় কমিটি।

ধর্ষণের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুবির্ধাথে প্রতিটি বিভাগে অন্তত একটি ডিএনএ ল্যাব স্থাপনের বিষয়ে বৈঠকে সুপারিশ করা হয়। এছাড়া, দ্রুত সময়ের মধ্যে বিজিবির বিওপি সংখ্যা বাড়ানোর সুপারিশ করা হয়।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব, পুলিশের মহাপরিদর্শক এবং দুই বিভাগের অধীন সংস্থাগুলোর প্রধান ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়