Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

‘স্বাধীনতাবিরোধী শক্তি পাকিস্তানি ধারা ফিরিয়ে আনতে চায়’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ৩০ আগস্ট ২০২১  
‘স্বাধীনতাবিরোধী শক্তি পাকিস্তানি ধারা ফিরিয়ে আনতে চায়’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শোকসভায় কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বাংলাদেশের স্বাধীনতাবিরোধী ও মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি এখনও দেশে পাকিস্তানের সেই ধারা ফিরিয়ে আনতে চায়। সেজন্য মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তির উত্থান ও ধর্মান্ধদের রুখতে জনগণের মাঝে ব্যাপক হারে সুস্থ ধারার সাংস্কৃতিক কর্মকাণ্ডকে ছড়িয়ে দিতে হবে।’

সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ১৫ ও ২১ আগস্টে নিহতদের স্মরণে এ আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

শোকসভায় কৃষিমন্ত্রী অভিযোগ করেন, ১৯৭৫ সালের আগস্টের পর থেকে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত দেশে স্বাধীনতাবিরোধী শক্তি ও চেতনাকে প্রতিষ্ঠিত করেছিল বিএনপি। এ সময়ে স্বাধীনতার ইতিহাসকে সুপরিকল্পিতভাবে বিকৃত ও ছিন্নভিন্ন করে স্বাধীনতাবিরোধী শক্তি ও সাম্প্রদায়িক চেতনাকে সব জায়গায় প্রতিষ্ঠিত করা হয়েছিল।

তিনি বলেন, ‘১৫ আগস্ট এবং ২১ আগস্টের হত্যাযজ্ঞ একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের মদদদাতা, নেপথ্যের কারিগর ও উপকারভোগীদের মুখ জাতির সামনে উন্মোচন করা প্রয়োজন। এদের মুখোশ উন্মোচন করতে একটি কমিশন গঠন করতে হবে।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি ফালগুনী হামিদের সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য রাখেন— সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সৈয়দা রুবিনা আক্তার মিরা এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়