ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সম্মিলিত প্রচেষ্টায় ঢাকা হবে সুন্দর নগরী: মেয়র আতিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ৩১ আগস্ট ২০২১  
সম্মিলিত প্রচেষ্টায় ঢাকা হবে সুন্দর নগরী: মেয়র আতিক

সম্মিলিত প্রচেষ্টায় অপরিকল্পিত ঢাকাকে সুন্দর নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৩১ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি মাঠে অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে খাদ‌্যসামগ্রী বিতরণ করা হয়।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন, অনুষ্ঠানে তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন ডিএনসিসির মেয়র। সব শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

মেয়র বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে অত্যাধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে। দখল ও দূষণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করতে হবে।’

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবেই আজ কর্মহীন, দুঃস্থ ও অসহায় ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রত‌্যেক প‌্যাকেটে ছিল চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, চিড়া, সুজি, গুঁড়া দুধ এবং লবণ।

২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. ফোরকান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রীর বিতরণ করেন মেয়র আতিক।

এরপর ডিএনসিসির মেয়র গুলশানের নগর ভবনে জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন শ্রমিক কর্মচারী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন।

ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘শোককে শক্তিতে রূপান্তরিত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।’     

ঢাকা উত্তর সিটি করপোরেশন শ্রমিক কর্মচারী লীগের সভাপতি বজলুল মোহাইমিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, স্থানীয় কাউন্সিলরগণ এবং বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মেসবাহ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়