ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইউপিসহ বেশকিছু নির্বাচনের তফসিল হতে পারে আজ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:৩৬, ২ সেপ্টেম্বর ২০২১
ইউপিসহ বেশকিছু নির্বাচনের তফসিল হতে পারে আজ 

স্থগিত, শূন্যপদে উপনির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের মেয়াদোত্তীর্ণ নির্বাচন নিয়ে আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। সভা শেষে ইউপিসহ বেশকিছু নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। 

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান এই তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বেলা ৩টায় নির্বাচন ভবনে কমিশনের ৮৫তম এই সভা অনুষ্ঠিত হবে। কমিশন সভায় বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। আর কিছু কিছু নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। 

জানা গেছে, আজকের আলোচ্যসূচির মধ্যে রয়েছে- কুমিল্লা-৭ শূন্য আসনের নির্বাচন, স্থগিত নয়টি পৌরসভার নির্বাচন সম্পন্ন করা, প্রথম ধাপের স্থগিতকৃত ১৬৭টি ইউপি'র নির্বাচন সম্পন্ন করা, ইউপি'র দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম গ্রহণ, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মেয়াদোত্তীর্ণ নির্বাচন এবং শূন্যপদে উপনির্বাচনের প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ।

ইসি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতি দেখে সভায় প্রথম ধাপের স্থগিত হওয়া ইউপি, স্থগিত থাকা নয়টি পৌরসভার নতুন তারিখ এবং কুমিল্লা-৭ শূন্য আসনে উপনির্বাচন ও দ্বিতীয় ধাপের ইউপি ভোটের তফসিল নিয়ে আলোচনা করা হবে। অন্যগুলো না হলেও অন্তত স্থগিত থাকা ১৬৭ ইউপি, স্থগিত থাকা নয়টি পৌরসভা ও কুমিল্লা-৭ শূন্য আসনের ভোটের তারিখ ঘোষণা করার কথা রয়েছে। এছাড়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়েও আলোচনা করা হবে।

আগামী ১৫ ফেব্রুয়ারি বর্তমান ইসি'র মেয়াদ শেষ হবে। করোনা সংক্রমণ কমলে ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ ও নির্বাচন উপযোগী সব ভোট শেষ করতে চায় ইসি।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়