Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

দেশের সব জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট: স্বাস্থ্যমন্ত্রী

 সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:৪৭, ২ সেপ্টেম্বর ২০২১
দেশের সব জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মুজিবুল হকের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

জাহিদ মালেক বলেন, অগ্নিদগ্ধ রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সরকার দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে।

ময়মনসিংহ-১১ আসনের কাজিম উদ্দিন আহম্মেদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের ৩৮ টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৩৫০ টি ও ৭৬ টি বেসরকারী মেডিকেল কলেজে ৬ হাজার ৬৫৪ টি আসন রয়েছে।

চট্টগ্রাম-১১ আসনের এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে বেসরকারি হাসপাতালসমূহ স্থাপন ও পরিচালনার জন্য অধ্যাদেশ মোতাবেক কার্যক্রম গ্রহণ হয়ে থাকে। অধ্যাদেশ অনুযায়ী বেসরকারি হাসপাতালসমূহ স্থাপন ও পরিচালনা সময়োপযোগী নয়। তাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন, ২০১৯ শীর্ষক একটি যুগোপযোগী আইন প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে। শীঘ্রই উক্ত আইনের রূপরেখা চূড়ান্ত করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হবে।

নোয়াখালী-২ আসনের মোরশেদ আলমের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রী জানান, ওষুধ প্রশাসন অধিদপ্তরে অনুমোদিত বর্তমানে পদ সংখ্যা ৭২০ জন। অনুমোদিত জনবলের বিপরীতে বর্তমানে কর্মরত জনবলের সংখ্যা ৩৭০ জন।

 ঢাকা/আসাদ/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়