ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দুর্নীতিতে ছাড় নেই, ৩ বছরে ৫৫ কর্মকর্তাকে শাস্তি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৪৭, ৭ সেপ্টেম্বর ২০২১
দুর্নীতিতে ছাড় নেই, ৩ বছরে ৫৫ কর্মকর্তাকে শাস্তি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অব‌্যাহত রয়েছে জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, অনিয়ম দুর্নীতিতে জড়ালে কাউকে ছাড় দেওয়া হবে না। যারাই জড়িত প্রমাণ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়া হচ্ছে। ২০১৯ সালের ৭ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রশাসনের ৫৫ জন কর্মকর্তাকে লঘু ও গুরুদণ্ড দেওয়া হয়েছে।  সেই সঙ্গে ৪৯টি মামলা চলমান রয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত সংলাপ অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ তথ‌্য জানান।

সরকারি কর্মকর্তাদের সঙ্গে রাজনীতিকদের মতানৈক্য নিয়ে এক প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন বলেন, কয়টি ঘটনা ঘটেছে সেটা দেখা দরকার।  বরিশালে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।  করোনার মধ্যে আমরা কাজ করে যাচ্ছি। অত্যন্ত আন্তরিকভাবে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন। আমরা বেশি জনমুখী হয়েছি। দু-এক জায়গায় যে ঘটনা ঘটেছে তদন্ত করে বিষয়গুলো বোঝার চেষ্টা করছি।

প্রতিমন্ত্রী বলেন, এসিল্যান্ড অফিসে অনেক ঝামেলা ছিল, এখন ডিজিটালাইজেশনের কারণে সেই ঝামেলা নেই। এখন ৯৫ শতাংশ কর্মকর্তাই সফল হচ্ছে।  ৫ শতাংশ কর্মকর্তা কমিউনিকেশেনের জন‌্য সফল হচ্ছে না। সুন্দর করে বললে এমন হতো না। কাউকেই তার আইনি এখতিয়ারের বাইরে আচরণ করা উচিত না।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম সভাপতি তপন বিশ্বাসের  সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাসউদ উল হকের সঞ্চালনায় সংলাপে প্রধান তথ‌্য কর্মকর্তা শাহেনুর মিয়াসহ কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মন্ত্রীরাও সম্পদের হিসাব জমা দেবেন

/নঈমুদ্দীন/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়