ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জমি অধিগ্রহণে অনিয়ম তদন্তে কমিটি 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ৯ সেপ্টেম্বর ২০২১  
জমি অধিগ্রহণে অনিয়ম তদন্তে কমিটি 

কক্সবাজার জেলার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অফিসে তৈরির জন্য ১০০ শতাংশ জমি অধিগ্রহণে অনিয়ম তদন্তে ৩ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে মো. হাবিবর রহমানকে আহ্বায়ক করে মনোরঞ্জন শীল গোপাল ও উম্মে ফাতেমা নাজমা বেগমকে সদস্য করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি মো. মকবুল হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে ভূমিমন্ত্রী ও কমিটির সদস্য সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো. হাবিবর রহমান, মো. শাহজাহান মিয়া, উম্মে ফাতেমা  নাজমা বেগম ও মো. আমিনুল ইসলাম অংশ নেন। 

বৈঠকে সহকারী কমিশনার (ভূমি) অফিসের যেসব কর্মচারীর চাকরিকাল ৩ বছর অতিক্রম করেছে তাদের দ্রুত বদলির ব্যবস্থার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে গুচ্ছগ্রাম প্রকল্পে গুচ্ছগ্রামে প্রকৃত বরাদ্দকৃতরা বসবাস করছে তা পর্যবেক্ষণ করা এবং কৃষিকাজের জন্য জমি লিজ নিয়ে সেগুলো অন্য কাজে ব্যবহার হচ্ছে কিনা তদন্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, ভূমি সংস্কার বোর্ড ও আপিল বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয় ওজাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/আসাদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়