ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:১১, ১৬ সেপ্টেম্বর ২০২১
এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ গণনিয়োগ বিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে এ ফল প্রকাশ করা হয়। ফল দেখা যাবে http://ngi.teletalk.com.bd এবং www.ntrca.gov.bd ওয়েবসাইটে।

এনটিআরসিএ’র সচিব মো. ওবায়েদুর রহমান জানিয়েছেন, বিশেষ গণবিজ্ঞপ্তির ফল এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) অনুরোধের পরিপ্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের জন‌্য আবেদন আহ্বান করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের একটি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায় নি। ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে একজন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি৷ নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠানপ্রধানকে এসএমএস পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগের সুপারিশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি প্রকল্পের ৬৮৮টি ইন্সট্রাক্টর পদে নিয়োগের জন‌্য গত ৫ আগস্ট গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনে আবেদন করেছেন।

বিজ্ঞপ্তিতে ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ৬৮৮ জন শিক্ষক নিয়োগের কথা বলা হয়। সবগুলো পদই এমপিওভুক্ত।

যেসব বিষয়ে শিক্ষক নেওয়া হবে:
ফুড প্রসেস ও প্রিজারভেশনে ৫৮টি, সিভিল কন্ট্রাকশনে ১৯টি, জেনারেল ইলেকট্রিক ওয়ার্কে ১৯৩টি, ড্রেস মিসিং ৪৪টি, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে ২৪২টি, জেনারেল মেকানিকে ২২টি, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিংয়ে ৩৪টি, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিংয়ে ১৮টি, ওয়েডিং অ্যান্ড ফেব্রিকেশনে পাঁচটি।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়