ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৬ গ্যাস বিতরণ কোম্পানির বকেয়া আদায়ে ব্যবস্থা নেওয়ার সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ২০ সেপ্টেম্বর ২০২১  
৬ গ্যাস বিতরণ কোম্পানির বকেয়া আদায়ে ব্যবস্থা নেওয়ার সুপারিশ 

পেট্রোবাংলার অধীন ছয়টি গ্যাস বিতরণ কোম্পানির গ্যাসের বকেয়া আদায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২০ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো.  আলী আজগার, মো. নুরুল ইসলাম তালুকদার, মো.  আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান বৈঠকে অংশ নেন। ১৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করাসহ গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করে কমিটি।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন চলমান প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতি বিষয়ে প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপনের করার সুপারিশ করে কমিটি।  পাশাপাশি যত দ্রুত সম্ভব গ্যাস ব্যবহারকারী প্রতিটি গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করে কমিটি।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 আসাদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়