Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দ্রুত ফেরত পাঠানোর দাবি

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৬ সেপ্টেম্বর ২০২১  
বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দ্রুত ফেরত পাঠানোর দাবি

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দ্রুত দেশে ফেরত পাঠানোর দাবি জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

রোববার (২৬ সেপ্টেম্বর) এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কানাডায় জাতির পিতা বঙ্গবন্ধু’র খুনি নূর চৌধুরীকে অনতিবিলম্বে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবির সমর্থনে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। কানাডা আওয়ামী লীগ, কিউবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগ এ সভার আয়োজন করে। 

তিনি বলেন, ‘পৃথিবীর নির্যাতিত, নিপীড়িত, শোষিত, বঞ্চিত ও মুক্তিকামী মানুষের আজন্মের অনুপ্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতিকে হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা এনে দিয়েছিলেন যে মহান নেতা তার হত্যাকারীদের বিচারের রায় আমরা কার্যকর করবোই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বর্তমানে কানাডায় পলাতক আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত নিতে আমাদের সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’ কানাডা প্রবাসী বাঙালিদেরও তিনি এই খুনিকে দেশে ফেরত পাঠানোর দাবিতে ঐক্যবদ্ধ হতে বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘জিয়া পরিবার বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও দুর্নীতির সঙ্গে জড়িত। খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোরও দুর্নীতির তথ্য পাওয়া গেছে। তারা দেশ থেকে অর্থপাচারের মামলায় দোষী সাব্যস্ত হয়েছে। সরকার তাদের পাচার করা অর্থের একটি অংশ ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। অর্থপাচারের মাধ্যমে বিদেশে বিলাসী জীবন যাপন করাই তাদের চরিত্র।’ 

বিদেশে অবস্থানরত কিছু লোক সরকারের সমালোচনা এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ব্যস্ত দাবি করে তিনি বলেন, ‘এমন সময় তারা এসব করছে যখন সরকার দেশকে মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে গেছে। কেউই যাতে দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সে ব্যাপারে প্রবাসীদের সজাগ থাকতে হবে।’ 

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশন কানাডার রাষ্ট্রদূত ডা. খলিলুর রহমান, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেনসহ আরও অনেকে।

 ঢাকা/আসাদ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়