ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গুজব ও অসত্য সংবাদ প্রতিরোধে কার্যকর পদক্ষেপের সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৩০ সেপ্টেম্বর ২০২১  
গুজব ও অসত্য সংবাদ প্রতিরোধে কার্যকর পদক্ষেপের সুপারিশ 

গুজব এবং অসত্য সংবাদ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদে অনুষ্ঠিত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি হাসানুল হক ইনু বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, বেগম সিমিন হোসেন (রিমি) ও মোহাম্মদ এবাদুল করিম অংশ নেন।

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৮ম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। 

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট এবং জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর চলমান কার্যক্রম পর্যালোচনা করা হয়। 

বৈঠকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের মাধ্যমে মানসম্মত অনুষ্ঠান তৈরি এবং দর্শক-শ্রোতাদের ফিডব্যাক নেওয়ার সুপারিশ করা হয়। 

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়াসহ মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রধান, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আসাদ/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়