Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

ইউপি নির্বাচন: ৬ ওয়ার্ডের পুনঃভোট ৭ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:৫৫, ৪ অক্টোবর ২০২১
ইউপি নির্বাচন: ৬ ওয়ার্ডের পুনঃভোট ৭ অক্টোবর

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণে সমান ভোট পাওয়ায় ৫ জেলায় ছয় উপজেলায় ছয় ইউপির ছয়টি ওয়ার্ডের পুনঃভোট ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই ছয়টি ওয়ার্ডের মধ্যে একটি সংরক্ষিত এবং বাকিগুলো সাধারণ ওয়ার্ড। প্রথম ধাপে এসব ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছি। 

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এসব তথ্য জানানো হয়েছে।

ইসি সংশ্লিষ্টরা জানান, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৪১ এর উপবিধি (৬) অনুযায়ী সমভোট প্রাপ্ত ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট সাধারণ ও সংরক্ষিথ ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের মধ্যে আগামী ৭ অক্টোবর পুনঃভোটগ্রহণ সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

সমভোটের কারণে যেসব জায়গায় ভোটগ্রহণ করা হবে— পটুয়াখালী জেলার দুমকী উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নের ৮ নম্বর সাধারণ ওয়ার্ডে, ঝালকাঠি জেলার সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডে, খুলনা  জেলার দিঘলিয়া উপজেলার যোগীপোল ইউনিয়নের ৩ নম্বর সাধারণ ওয়ার্ডে, বাগেরহাট জেলার রামপাল উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়নের ৩ নম্বর সাধারণ ওয়ার্ডে এবং সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে পুনঃভোট করা হবে।

উল্লেখ্য, প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ হয় ২১ জুন। ২০৪টি ইউপির মধ্যে মাত্র ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি ১৮৪টিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। প্রথমে ইসি ৩৬৭টি ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা করলেও করোনা প্রবণ এলাকা বিবেচনায় ১৬৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করে।

ঢাকা/হাসিবুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়