ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজধানীতে রুট পারমিটহীন বাসের বিরুদ্ধে অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ৫ অক্টোবর ২০২১  
রাজধানীতে রুট পারমিটহীন বাসের বিরুদ্ধে অভিযান

রাজধানীতে রুট পারমিটহীন বাসের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) যৌথ উদ্যোগে রুট পারমিটহীন বাসের বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ অক্টোবর) অভিযানকালে ২৫ মামলায় ৭৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ডিএসসিসি এলাকায় আজ বাহন পরিবহনকে ৫ হাজার, ভিক্টর ক্লাসিক পরিবহনকে ১০ হাজার, শিকড় পরিবহনকে ২ হাজার, মেঘলা পরিবহনকে ২ হাজার, ফাল্গুনি মধুমতি পরিবহনকে ৫ হাজার, রূপান্তর পরিবহনকে ৩ হাজার, মনজিল পরিবহনকে ৪ হাজার, হিমাচল পরিবহনকে ৮ হাজার, ৬ নম্বর পরিবহনকে ৪ হাজার এবং একটি সিএনজিচালিত অটোরিকশাকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকা দক্ষিণে মোট ১০ মামলায় ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া, খাজা বাবা পরিবহন ও গ্রিন ঢাকা পরিবহনের দুটি বাসের রুট পারমিট স্থগিত করা হয়েছে।

অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা, বিআরটিএ‘র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরী এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিনিধি অংশ নেন। রুট পারমিটহীন বাসের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে, ডিএনসিসির মিরপুর এলাকায় গাড়ির ফিটনেস, রুট পারমিট ও ট্যাক্স টোকেন না থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত ভ্রাম‌্যমাণ আদালতের অভিযানে সাত মামলায় ১২ হাজার ৪০০ টাকা এবং বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার পরিচালিত ভ্রাম‌্যমাণ আদালতের অভিযানে আট মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া, একটি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানো হয়। এ সময় ডিএনসিসি এবং বিআরটিএ‘র সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেসবাহ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়